প্যানিক বাটন

প্যানিক বাটন

ওয়্যারলেস অ্যালার্ম বাটন / স্মার্ট বাটন

ডাটা-রিচ অ্যালার্মস | লাইটনিং-ফাস্ট কমান্ডস

প্যানিক বাটন দ্রুততার সাথে অনুপ্রবেশ, গ্যাস লিক, বা আগুন সম্পর্কে একটি অ্যালার্ম মনিটরিং কোম্পানিকে অবহিত করে। তাছাড়া, এটি চিকিৎসা সহায়তার জন্য অনুরোধ করতে পারে এবং শুধুমাত্র একটি ক্লিকে হঠাৎ স্বাস্থ্যের অবনতি সম্পর্কে আত্মীয়দের জানাতে পারে। প্যানিক মোডে, ডিভাইসটিতে ৪ ধরনের অ্যালার্ম সেট করা যায়। পরিস্থিতি অনুযায়ী সেট করা কোড নাম্বার বাটন প্রেস করার সাথে সাথে সেই অ্যালার্ম মনিটরিং কোম্পানির কাছে এবং ইউজারের মোবাইল ফোনে পৌঁছে যায়। তাছাড়া, প্যানিক বাটনের একক বা ডাবল ক্লিকের মাধ্যমে পরিস্থিতি সক্রিয় করে বাড়িতে থাকা স্মার্ট হোম অ্যাপ্লায়েন্সগুলি পরিচালনা করা সম্ভব।

প্যানিক মোড

কন্ট্রোল ইউনিটকে অবিলম্বে কল করতে প্যানিক বোতাম টিপুন এবং বিপদ সম্পর্কে সমস্ত সিস্টেম ব্যবহারকারীদের সতর্ক করুন৷

হঠাৎ বাড়িতে, কাঁচ ভাঙার শব্দ পেলে বা অপরিচিত কণ্ঠস্বর মাঝরাতে মালিকে ঘুম থেকে জাগিয়ে তুললে। প্যানিক হওয়ার পরিবর্তে সেন্ট্রাল কন্ট্রোল ইউনিটকে চোরদের সাথে মোকাবিলা করার জন্য বোতাম টিপুন সংকেত পাঠাতে পারবেন।

একজন নিরাপত্তা প্রহরী এলাকায় টহল দিচ্ছেন। কেউ একজন তাকে পেছন থেকে ধরে মুখ ঢেকে দেয়। প্রহরী সাহায্যের জন্য ডাকতে পারে না – এটি একটি কঠিন পরিস্থিতি। কিন্তু একটি প্যানিক বাটনের এক ক্লিকে সে সাহায্য চেয়ে পাঠাতে পারে।

একজন ডাকাত এসে দাবি করছে একটি ব্যাগে টাকা ভরে দিতে। ক্যাশিয়ার ক্যাশ রেজিস্টার খোলার ছলে প্যানিক বাটন চেপে দিলে নীরবে একটি অ্যালার্ম চলে যাবে কন্ট্রোল ইউনিটের কাছে। ডাকাতের পক্ষে তখন টাকা নিয়ে ব্যাঙ্ক থেকে বেরিয়ে যাওয়া অসম্ভব হয়ে পরবে। কারণ কন্ট্রোল ইউনিট নোটিফিকেশন পাওয়ার সংগে সংগে পুলিশে খবর দেবে।

দরজার ঘন্টা বাজলো। একজন অপরিচিত ব্যক্তি বাচ্চাদের বাসার ভিতরে যেতে দেওয়ার জন্য জোর করছে। বাচ্চারা বাড়িতে একা। তাদেরকে বুঝিয়ে বলুন দরজা না খুলে দিয়ে, অবিলম্বে বাটন প্রেস করতে হবে। এই সিস্টেমে একই সাথে সাইরেন ইন্ট্রিগেট করে যেতে পারে। বাটন প্রেস করলে সাইরেন বাজবে এবং আলার্ট পাওয়ার সাথে সাথে নিরাপত্তা সংস্থা অভিভাবকদের সতর্ক করে দিবে।

আগুন লাগলে তা মুহূর্তের মধ্যে ছড়িয়ে পড়তে পারে। একটি প্যানিক বাটন থাকলে অতি দ্রুত ফায়ার অ্যালার্ম বাজানো সম্ভব: বৈদ্যুতিক তার স্পার্কিং করছে বা কিছু পোড়া শুরু হয়েছে এমন দেখার সাথে সাথে প্যানিক বাটন প্রেস করতে হবে। এতে ফায়ার ডিটেক্টর দ্বারা ট্রিগার হওয়ার আগেই নোটিফিকেশন পৌঁছে দেয়া যায় কন্ট্রোল ইউনিটে।

যদি বাটনটিতে গ্যাস অ্যালার্ম মোড সেট করা থাকে তবে এটি একই সাথে একটি অ্যালার্ম সেন্টাল ইউনিটে, গ্যাস পরিষেবা কেন্দ্রে এবং সিস্টেমের অন্যান্য ব্যবহারকারীদের লিক সম্পর্কে অবহিত করবে।

মেডিকেল এলার্ট বাটন

বাটনটিকে একটি লকেটের মতো করে গলায় ঝুলিয়ে রাখতে পারেন বা এটিকে অসুস্থ ব্যক্তির বিছানার কাছে মাউন্ট করতে পারেন, যার স্বাস্থ্যের অবস্থা অবিরাম পর্যবেক্ষণের মধ্যে রয়েছে। মাত্র একটি ক্লিক, একটি অ্যাম্বুলেন্স পাঠানোর জন্য অনুরোধ জানাতে পারে।

কন্ট্রোল মোড

লাইট বন্ধ করুন, বাড়ির যন্ত্রপাতি চালু করুন, রোলার ব্লাইন্ডগুলি নিচু করুন বা একক ক্লিকে গেট খুলুন৷ আপনাকে জিনিসগুলি নিয়ন্ত্রণ করতে সহায়তা করার জন্য বাটনটি সর্বদা প্রস্তুত।